নির্বাচিত পোস্টসমূহ
Home » আল- কোরআন » হাজার শুকরিয়া যে আমার ছেলেটা কুরআন পড়তে জানে

হাজার শুকরিয়া যে আমার ছেলেটা কুরআন পড়তে জানে

আল্লাহর কাছে হাজার শুকরিয়া যে আমার ছেলেটা কুরআন পড়তে জানে”- একজন মা বলছিলেন এই কথাটা।

বললাম- আপনার ছেলের পড়া তো বেশী ভালো না. তাজবিদ তো পারে না.
তিনি বললেন- “যতটুকু হইছে মা-সা-আল্লাহ”

আমি বললাম- ” জী, মা-সা-আল্লাহ ঠিক আছে. যতটুকু পারে ভালো কিন্তু সে আরোও ভালো করতে পারত. সপ্তাহে যদি কেউ মাত্র ১ ঘন্টা কুরআন পড়ে সেঠা যতেষ্ঠ নয়. তারে কমপক্ষে হলেও প্রতিদিন ১ ঘন্টা করে পড়ান।

– আপনি প্রতিদিন স্কুলে দিচ্ছেন ৯ ঘন্টার জন্য.
– স্কুল ছুঠির দিন দিচ্ছেন কোচিং এ ৫ ঘন্টার জন্য.

তারপরও ছেলে যদি ১০০ তে ৯৫ পায় তখন তো পুরাই গরম হয়ে যান. ছেলেকে মারধর করেন. পরবর্তী সময়ে যেন ১০০ পায় সেই ওয়াদা পর্যন্থ করিয়ে ছাড়ছেন. একবারও বললেন না মা-সা-আল্লাহ. একবারও শুকরিয়া আদায় করলেম মহান আল্লাহর দরবারে.

কিন্তু একটু কুরআন পড়া শিখতেই বলছেন। যতটুকু হইছে এতটুকুই যতেষ্ঠ -” মা-সা-আল্লাহ. আলহামদুলিল্লাহ. শুকরিয়া।

বিদ্র: কুরআন পড়তে অনেক মুসলিমই জানে। কিন্তু তাজবীদের ইলম কতজন মুসলমানের মধ্যে আছে ?? তাজবীদের ইলম ছাড়া কুরআন পড়া কখনই শুদ্ধ হবে না। আর কুরআন শুদ্ধ না হলে নামাজও শুদ্ধ হবে না।

লিখেছেন: রাকিব খান

Did you like this? Share it:

About কিতাবুল ইলম

রাসুল সাঃ বলছেন, "প্রচার কর, যদিও তা একটি মাত্র আয়াত হয়" সেই প্রচারের লক্ষে আমরা। 'আপনিও হোন ইসলামের প্রচারক' প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

Leave a Reply